মেনু নির্বাচন করুন
পাতা

মাসিক সভার সিদ্ধান্ত সমহ

মাসিক সভা সমূহ মাসের নির্দিষ্ট তারিখে অনুষ্ঠিত হয়। এটি সাধারন রেজুলেশন আকারে হাতে লেখা হয় এবং সিদ্ধান্ত সমূহ হাতে লেখে রেজুলেশন খাতায় সংরক্ষন করা হয়।

মাসিক সভার আলোচনার পরে গৃহীত সিদ্ধান্তগুলি লিপিবদ্ধ করা হয়। প্রয়োজনে উক্ত সিদ্দান্তগুলি ঊর্দ্দতন কর্তৃপক্রে নিকট প্রেরণ করা হয়।

মাসিক সভার সিদ্ধান্ত সমূহ নিম্নে তুলে ধরা হলো :

১ । ইউনিয়ন উন্নয়ন সভায় ইউনিয়নের উন্নয়ন মূলক কর্মকান্ড নিয়ে আলোচনা করা হয় ।

২ । সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ মূলক সভা প্রতি মাসে হয়ে থাকে এখানে অত্র ইউপির সন্ত্রাস মূলক কার্যক্রম প্রতিরোধ করার জন্য নানা সিদ্ধান্ত গ্রহন করা হয় এবং অত্র ইউপির শান্তি শৃঙ্খলা রক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয় ।

৩। মাসিক সভা নামে প্রতি মাসে একটি সভা হয় যেখানে ইউনিয়নের সার্বিক দিক নিয়ে আলোচনা করা হয় এবং ইউপির উন্নয়ন কল্পে বিভিন্ন উন্নয়ন মূলক সিদ্ধান্ত গ্রহন করা হয় ।

৪ । আইন শৃঙ্খলা বিষযক সভা, প্রতি মাসে অত্র ইউনিয়নের আন্তবাহী বিভিন্ন আইন শৃঙ্খলা সমস্যার সমাধানের জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করা হয়  এবং ইউপির বিভিন্ন সমাজ বিরোধী কার্যকলাপ প্রতিহত করার জন্য সিদ্ধান্ত গ্রহন করা হয় ।

৫ । স্থায়ী কমিটির সভা ইউনিয়নের বিশেষ গুরুত্বপূর্ন সভা যেখানে ইউনিয়নের উন্নয়নের জন্য ইউনিয়নের সার্বিক দিক নিয়ে আলোচনা করা হয় ।

৬ । ইউনিয়নের সাধারন সভায় ইউনিয়নের সার্বিক উন্নয়ন সাধন কিভাবে করা যায় তা নিয়ে আলোচনা করা হয় ।

৭ । নারী উন্নয়ন মূলক সভায় অত্র ইউপির নারীদের কিভাবে স্বাবলম্বী করা যায় সে সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হয় ।


Share with :

Facebook Twitter